ভয়াবহ মানবিক বিপর্যয়ের দিকে এগিয়ে চলছে দেশ । আমীর, ইসলামী সমাজ

ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে স্বাধীনের পর থেকে বিভিন্ন সময়ে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় যারা রাষ্ট্রীয় শাসন ক্ষমতায় ছিলেন এবং বর্তমানে যারা আছেন তারা সকলেই ইসলামের পরিবর্তে মানব রচিত ব্যবস্থা দ্বারা দেশ পরিচালনা করেছেন এবং করছেন। তিনি বলেন, দেশ ও জাতির মানুষ মানব রচিত ব্যবস্থা ও মানুষের মনগড়া আইন-বিধানের আনুগত্য স্বীকার করে আল্লাহর সাথে কুফর ও শির্ক করে অবাধ্য জীবন যাপন করায় আল্লাহর আযাব-গজবের অংশ হিসেবে তারা বিভিন্ন দূর্যোগ, অশান্তি ও দুর্ভোগে কাল কাটাচ্ছে এবং বিভিন্ন দল ও উপদলে বিভক্ত হয়ে বিভিন্ন ইস্যুতে দ্বন্দ্ব ও সংঘাতের পথে এগিয়ে চলছে। দ্রব্যমূল্যের লাগামহীন উর্দ্ধগতিতে মানুষ আজ দিশেহারা। জাতির মানুষের জান, মাল ও ইজ্জতের কোন নিরাপত্তা নেই। তিনি আরো বলেন, আল্লাহর সাথে শির্ক ও কুফর করার ব্যবস্থা গণতন্ত্রের অধীনে আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জন জীবনে ভয়াবহ মানবিক বিপর্যয়ের সম্ভাবনা প্রতিয়মান হচ্ছে। সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠিত না হলে মানব জীবনের কোন সমস্যারই সমাধান হবে না, হচ্ছেও না।

আজ ২২ মে, ২০২২; (রবিবার), সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা জনাব মুহাম্মাদ ইয়াছিন এর সঞ্চালনায় “সমাজ ও রাষ্ট্রে ‘ইসলাম’ প্রতিষ্ঠায় মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠনের লক্ষ্যে কর্মসূচি বাস্তবায়ন বিষয়ে” ইসলামী সমাজের উদ্যোগে অনুষ্ঠিত বিশেষ মানববন্ধনে দেশবাসী সকলের উদ্দেশ্যে সংগঠনের আমীর সৈয়দ হুমায়ূন কবীর বলেন, দেশ ও জাতির এহেন নাজুক পরিস্থিতিতে সকল সংকট থেকে রক্ষা পেয়ে মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে তাদের মৌলিক অধিকারসহ সকল অধিকার আদায় ও সংরক্ষণের ব্যবস্থা করে দুনিয়ার জীবনে কল্যাণ, শান্তি এবং আখিরাতে জাহান্নামের ভয়াবহ আজাব থেকে মুক্তি পেয়ে জান্নাত লাভ করতে হলে- সকল ধর্মের লোকদের জন্য যার যার ধর্ম পালনের সুযোগ রেখে আল্লাহ রাব্বুল আলামীনের নির্দেশিত এবং তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, ইসলামী সমাজ সকল মানুষের সার্বিক কল্যাণে আল্লাহর নির্দেশিত এবং তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতেই শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সমাজ ও রাষ্ট্রে ‘ইসলাম’ প্রতিষ্ঠার লক্ষ্যে ঈমানদার ও সৎকর্মশীল লোক গঠনের আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
দুনিয়ার জীবনে ভয়াবহ মানবিক বিপর্যয় থেকে দেশ ও জাতির মানুষকে উদ্ধার এবং আখিরাতের জীবনে মহাক্ষতি থেকে রক্ষা পেয়ে জান্নাত লাভের জন্যই একমাত্র আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টির লক্ষ্যে সমাজ ও রাষ্ট্রে ‘ইসলাম’ প্রতিষ্ঠায় দল-মত নির্বিশেষে সকলকে তিনি “ইসলামী সমাজ’ এ শামিল হওয়ার আন্তরিক আহবান জানান।

মানববন্ধন শেষে আমীর সাহেবের সফরসূচি এবং সফর সঙ্গীদের তালিকা প্রকাশ করেন- সংগঠনের কন্দ্রীয় নেতা জনাব মুহাম্মাদ ইয়াছিন।

মানবতার কল্যাণে বার্তাটি শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published.