ঘোষণা ও শপথ নামা

ইসলামী সমাজ–এর সদস্য হওয়ার ঘোষণা ও অঙ্গীকার

ঘোষণা: আমি/আমরা (যার যার ব্যক্তিগত নাম——) দৃঢ় প্রত্যয়ের সাথে ঘোষণা করছি- রাব্বুনাল্লাহু- আল্লাহই আমাদের একমাত্র রব-সার্বভৌমত্বের মালিক, সার্বভৌম আইনদাতা-বিধানদাতা ও নিরংকুশ কর্তা; অন্য কেউ নয়। মহাগ্রন্থ আলকুরআন আল্লাহ প্রদত্ত্ব আইন-বিধান সম্বলিত আলকিতাব এবং হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) আল্লাহর সার্বভৌমত্ব এবং তাঁর প্রদত্ত্ব আইন-বিধান সমাজ ও রাষ্ট্রে তথা মানুষের বাস্তব জীবনে বাস্তবায়নের সর্বশেষ সার্বভৌম প্রতিনিধি-রাসূলুল্লা-হ।

অঙ্গীকার: ১) আমি শপথ করে বলছি- আশ্‌হাদু আল্লা-ইলা-হা ইল্লাল্লা-হু ওয়া আশ্‌হাদু আন্না মুহাম্মাদার রাসূলুল্লাহ- আমি সাক্ষ্য দিচ্ছি (অঙ্গীকার করছি) নেই কোন ইলাহ (মা‘বুদ) দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনা পাওয়ার অধিকারী সত্ত্বা একমাত্র আল্লাহ ব্যতিত; আমি আরও সাক্ষ্য দিচ্ছি (অঙ্গীকার করছি) হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) আল্লাহর রাসূল-শর্তহীন আনুগত্য (অনুসরণ ও অনুকরণ) পাওয়ার অধিকারী একমাত্র নেতা, অন্য কেউ নয়।

২) আমি আরও শপথ করে বলছি- আল্লাহ প্রদত্ত্ব আদ্বীন-ইসলামী জীবন বিধান সমাজ ও রাষ্ট্রে কায়েম করার সর্বাত্মক চূড়ান্ত চেষ্টার মাধ্যমে আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টি ও পরকালের সাফল্য লাভ করাই আমার জীবনের একমাত্র লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নের জন্য ইসলামী সমাজ-এর ইমারাত-নেতৃত্ব ও নিয়ম শৃংখলা মেনে চলার অঙ্গীকার করছি এবং জান ও মালের চূড়ান্ত কুরবানী পেশ করার অঙ্গীকার করে ইসলামী সমাজ-এর সদস্য/সদস্যা পদ গ্রহণ করলাম। আল্লাহ আমাকে এ ওয়াদাগুলো পালন করার তৌফিক দিন। আমীন!

মানবতার কল্যাণে বার্তাটি শেয়ার করুন-