সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় দাওয়াতী কাজের লক্ষ্যে বাংলাদেশকে ১২ টি অঞ্চলে বিভক্ত করে ১২ জন দায়িত্বশীল মনোনীত করে ইসলামী সমাজ ।

গতকাল ০৬ নভেম্বর ২০১৭ ইং রোজ, সোমবার সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত, ইসলামী সমাজের ঢাকা অফিসে অনুষ্ঠিত বিশেষ দায়িত্বশীল বৈঠকে ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেন, মানব জাতির সমাজ ও রাষ্ট্র পরিচালনাসহ সমগ্র সৃষ্টি জগতের জন্য সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ প্রয়োজনীয় আইন-বিধান সম্বলিত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা প্রদান করেছেন, যার নাম ইসলাম। তিনি বলেন, দুঃখ জনক হলেও সত্য যে, বর্তমানে পৃথিবীর কোন একটি রাষ্ট্রেও ইসলাম প্রতিষ্ঠিত নেই, প্রতিষ্ঠিত আছে মানব রচিত ব্যবস্থা এবং বিশ্বের মানুষ মানব রচিত ব্যবস্থার অধীনে জীবন-যাপন করছে, যার কারণে তাদের দুনিয়ার জীবনে দেখা দিয়েছে চরম অশান্তি এবং আখিরাতের জীবনও ধ্বংসের মুখোমূখী।
ইসলামী সমাজের ঢাকা মহানগর দায়িত্বশীল মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় অনুষ্ঠিত বিশেষ দায়িত্বশীল বৈঠকে ইসলামী সমাজের আমীর বলেন, মানুষের দুনিয়ার জীবনে কল্যাণ, শান্তি ও আখিরাতে জাহান্নাম থেকে রক্ষা পেয়ে জান্নাত লাভ করতে হলে, মানব রচিত ব্যবস্থা ত্যাগ করে একমাত্র আল্লাহর সার্বভৌমত্বের অধীনে থেকে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার চেষ্ট্রা করতে হবে। সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার জন্য “মানুষের নয়! সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর”- এমহা সত্যের ভিত্তিতে একমাত্র আল্লাহর দাসত্ব, তাঁর আইনের আনুগত্যের অধীনে নিজের সময়, অর্থ কুরবানির মাধ্যমে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত শান্তিপূর্ণ পদ্ধতিতে নেতৃত্বদানকারী আমীরের নেতৃত্বে একদল ঈমানদার সৎকর্মশীল লোকের বিশেষ প্রয়োজন। এ লক্ষেই “ইসলামী সমাজ” এর পক্ষ থেকে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় ইসলাম প্রতিষ্ঠায় দাওয়াতী কাজের জন্য বাংলাদেশকে ১২টি অঞ্চলে বিভক্ত করে ১২ জন দায়িত্বশীল মনোনীত করা হয়ঃ- বিভাগসমূহের দায়িত্বশীলগণ হলেন-
ঢাকা বিভাগ, অঞ্চল- ১; মুহাম্মাদ ইউসুফ আলী, ঢাকা বিভাগ,অঞ্চল- ২; মুহাম্মাদ ইয়াছিন, ঢাকা বিভাগ,অঞ্চল- ৩; মুহাম্মাদ সেলিম মোল্লা, ময়মনসিংহ বিভাগ- সোলায়মান কবীর, রংপুর বিভাগ- মোঃ ছাইফুল ইসলাম (মিঠু), রাজশাহী বিভাগ- মোঃ হাফিজুর রহমান (সেলিম), খুলনা বিভাগ,অঞ্চল-১; গুলজার আহাম্মদ, খুলনা বিভাগ,অঞ্চল-২; মোঃ আসাদুজ্জামান, বরিশাল বিভাগ- আবু বকর সিকদার, সিলেট বিভাগ- বিলাল হোসেন, চট্রগ্রাম বিভাগ,অঞ্চল-১; মোঃ আজমুল হক, চট্রগ্রাম বিভাগ,অঞ্চল-২; মুহাম্মাদ আমীর হোসাইন
পরিশেষে তিনি মনোনীত দায়িত্বশীলদেরকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে দেশবাসী সকলের সার্বিক কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে বৈঠক শেষ করেন।

 

মানবতার কল্যাণে বার্তাটি শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *