সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী সমাজের বিশেষ কর্মসূচি।

‘ইসলামী সমাজ’ এর আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, আল্লাহ রাব্বুল আলামীন মানুষকে পৃথিবীতে তাঁর প্রতিনিধি করেছেন, এমতাবস্থায় তাদের উচিত আল্লাহকেই একমাত্র সার্বভৌমত্বের মালিক মেনে নিয়ে তাঁরই আইন-বিধানের আনুগত্যের মাধ্যমে কেবলমাত্র তাঁরই দাসত্ব করা। তিনি বলেন, একমাত্র আল্লাহর সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্বের ভিত্তিতে তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর শর্তহীন অনুসরণ ও অনুকরণে আল্লাহর দাসত্ব করার মধ্যেই নিহিত আছে দুনিয়ার জীবনে কল্যাণ, শান্তি এবং আখিরাতের জীবনে মুক্তি।
ইসলামী সমাজের উদ্যোগে আজ ২৮-০১-২০১৯ ইং রোজ সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব, ঢাকায় কনফারেন্স লাউঞ্জে “মানুষই দুনিয়ায় আল্লাহ রাব্বুল আলামীনের প্রতিনিধি এবং মানুষের দায়িত্ব ও কর্তব্য” এ বিষয়ে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ আলোচনা সভায় সভাপতির ভাষণে ইসলামী সমাজের আমীর বলেন, গণতন্ত্রের অধীনে জোট, ভোট কিংবা উগ্রতা ও সশস্ত্র লড়াই নয়! ঈমান ও ইসলামের দাওয়াতের মাধ্যমে ঈমানদার সৎকর্মশীলগণের সমাজ গঠন আন্দোলনই সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার একমাত্র পদ্ধতি। ইসলাম প্রতিষ্ঠার জন্য দেশবাসী সকলকে তিনি ঈমান ও ইসলামের দাওয়াতী আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানিয়ে ঢাকা মহানগরীর ১২ টি অঞ্চলে দাওয়াতী কাজের লক্ষ্যে প্রতিটি অঞ্চলের দায়িত্বশীলসহ যারা দায়িত্ব পালন করবেন তাদের নাম ঘোষণা করেন-
অঞ্চল ক- কাফরুল, পল্লবী, ভাষানটেক ও তুরাগ থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল বিলাল হোসেনের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- আব্দুর রহীম, ইসমাইল দারিয়া,গাজী মিয়া, জামাল উদ্দীন, মোশাররফ (হোসেনপুর), রফিকুল ইসলাম (রাজবাড়ী) ও মোঃ জাহাঙ্গীর (টঙ্গী)।
অঞ্চল খ- দারুস্সালাম, মিরপুর, শাহআলী ও রুপনগর থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল হাফিজুর রহমান সেলিমের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- গোলাম মাওলা নাহিদ, রানা ইসলাম, ওবায়দুল (টঙ্গী), জাহাঙ্গীর আলম (কিশোরগঞ্জ) ও আরিয়ান আহম্মেদ নাঈম
অঞ্চল গ- শেরেবাংলা নগর, কলাবাগান, নিউমার্কেট ও শাহবাগ থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল সাইফুল ইসলামের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- আনোয়ার হোসেন (সিঙ্গুলা), মোঃ রাজু (মুক্তাগাছা), আবুল কাশেম (বাহাদুর খোলা), মোঃ সোহেল (শেরপুর), পারভেজ মিয়া ও হাফেজ উবায়দুল্লাহ ।
অঞ্চল ঘ- কামরাঙ্গীরচর, লালবাগ, হাজারীবাগ, কোতোয়ালী ও কেরানীগঞ্জ থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল আবু বকর শিকদারের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- খোরশেদ আলম (কানরা), মোঃ জালাল উদ্দীন, রুহুল আমীন (ভালুকা), আলী আযম আরজু, আবু শামাহ্, সৈয়দ আহম্মদ কবীর, রুহুল আমীন (চট্রগ্রাম) ও মোর্শারফ হোসেন (কেন্দুয়া)
অঞ্চল ঙ- আদাবর, মোহাম্মদপুর, ধানমন্ডি ও চকবাজার থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল আসাদুজ্জামান বুলবুলের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- সৈয়দ আহম্মদ কবীর, জহিরুল ইসলাম, সৈয়দ আহম্মদ ছগীর, সিরাজুল ইসলাম (মিরপুর), হুমায়ূন কবীর, সোহ্রাব হোসেন ও সফিউদ্দীন (চুয়াডাঙ্গা)।
অঞ্চল চ- সুত্রাপুর, গেন্ডারিয়া, বংশাল ও ওয়ারী থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল মোঃ সেলিম মোল্লার পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- মোঃ সোহেল (সায়দাবাদ), আইয়ূব আলী প্রধান, মোঃ মাসুম মিয়া, মোঃ নুরুল ইসলাম মীর, আবুল কালাম (কুমিল্লা) ও ডাঃ কবির হোসেন, এরশাদ আলী, ও জাহাঙ্গীর মুন্সী
অঞ্চল ছ- তেজগাঁ, তেজগাঁ শিল্পাঞ্চল, রমনা ও মতিঝিল থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল প্রফেসর গুলজার আহম্মাদের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- আরিয়ান আহম্মেদ নাঈম, রফিকুল ইসলাম (কিশোরগঞ্জ), আব্দুর রহিম, মুহাম্মাদ আলী জিন্নাহ, মোঃ ফরহাদ আলম ভুইয়া (টিপু), সাইফুল ইসলাম (ঢাকা), সামসুল আলম (কেন্দুয়া), আমীরুল ইসলাম সোহান ও সৈয়দ হাসান মাহ্মুদ।
অঞ্চল জ- পল্টন, শাহজাহানপুর, মুগদা ও সবুজবাগ থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল মুহাম্মদ ইয়াছিনের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- আতাউর রহমান, সাইদুজ্জামান খান, আরিয়ান আহম্মেদ নাঈম, আব্দুল মান্নান, মুন্সী বেলাল আহম্মেদ, মোঃ আনিসুর রহমান ও জাকির হোসেন (চান্দিনা)।
অঞ্চল ঝ- কদমতলী, শ্যামপুর, ডেমরা, যাত্রাবাড়ী ও সিদ্ধিরগঞ্জ থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল মোহাম্মাদ আমীর হোসাইনের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- আইয়ূব আলী প্রধান, হুমায়ূন কবীর (মালিখিল), সৈয়দ মুহাম্মদ কবীর, আবুল কাশেম ভুইয়া,আব্দুল হক মোল্লা, ও আলমগীর মোল্লা।
অঞ্চল ঞ- খিলগাঁও, রামপুরা, হাতিরঝিল ও বাড্ডা থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল আজমুল হকের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- আব্দুল কুদ্দুস (পাবনা), মোঃ আবু রাশেদ সিদ্দিক ও মুরাদ হোসেন, সৈয়দ হাসান মাহ্মুদ, শাহ্ আলম ও মোঃ সাইদুল।
অঞ্চল ট- ভাটারা, গুলশান, বনানী, খিলক্ষেত ও ক্যান্টনমেন্ট থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল সোলায়মান কবীরের পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- নুরুদ্দিন আহম্মদ, ডাঃ হাসিবুল ইসলাম, মোবারক হোসেন (শেরপুর), আব্দুল মুমীন, মোঃ মুকুল, সাইফুল ইসলাম (আউটবাগ), আব্দুল কুদ্দুস (পাবনা), নাজমুল (টঙ্গী), মোজাম্মেল হক, ইসমাইল হোসেন (বাড্ডা) ও মোঃ সোহেল (হোসেনপুর)
অঞ্চল ঠ- উত্তরখান, দক্ষিণখান, উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম ও বিমানবন্দর থানা।
উক্ত অঞ্চলের দায়িত্বশীল মুহাম্মাদ ইউসুফ আলীর পরিচালনায় দাওয়াতী কাজ করবেন- মাষ্টার আব্দুল বাতেন, মিনহাজ উদ্দীন, মোঃ সাগর (আব্দুল্লাহপুর), রাশেদ মনোয়ার, আব্দুল্লাহ আল মামুন, জহির উদ্দীন মামুন ও জহিরুল ইসলাম।
ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা জনাব মুহাম্মাদ ইউসুফ আলীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংঘঠনের কেন্দ্রীয় নেতা সর্ব জনাব আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ ইয়াছিন, সোলায়মান কবীর প্রমূখ।

 

মানবতার কল্যাণে বার্তাটি শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *